জয়ের কাছে এসে হেরে গেল টাইগাররা

ক্রিকেট খেলা

সিরাজের ১৮তম ওভারে ১৬ রান এল। সমীকরণটা দাঁড়াল ১২ বলে ৩৩। ১৯তম ওভারে ৫ রান ম্যাচটা সেখানেই শেষ করে দিল। শেষ ওভারের প্রথম দুই বলে ২ রানে একটি উইকেট মুশফিকের অসম্ভব কিছু করার সম্ভাবনাটাও শেষ করে দিল। মুশফিক তবু দুটি বাউন্ডারি হাঁকালেন। তাতে আফসোসটা কেবল বাড়লই। বাংলাদেশ যদি একটা ওভার মেরে খেলে বেশি রান তুলতে পারত! কিংবা বল হাতে একটা ওভারে রানে যদি আরও একটু বাঁধ দেওয়া যেত। শেষের সমীকরণটা চাপের জগদ্দল পাথর হয়ে বসত না নিশ্চয়ই!

সিরিজের তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ১৭ রানে হেরে গেল বাংলাদেশ। নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও হার নিয়েই মাঠ ছাড়লো বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটি টাইগাররা হেরেছে ১৭ রানে।

১৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪০ রানে নেই ৩ উইকেট। এরপর দলের হালটা ধরার চেষ্টা করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহীম। কিন্তু ১৮ বলে ২১ রানের এক জুটি গড়ে আউট হয়ে যান মাহমুদউল্লাহ। যুজবেন্দ্র চাহালকে তুলে মারতে গিয়ে ৮ বলে ১১ রান করে সাজঘরের পথ ধরেন বাংলাদেশ অধিনায়ক।

তবে মুশফিকুর রহীম সাধ্যের সবটুকু দিয়ে লড়লেন। একটা প্রান্ত ধরে ছিলেন, একাই লড়াই চালিয়ে গেছেন মুশফিক। ৫৫ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭২ রানে অপরাজিত ছিলেন তিনি। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৯ রানেই ফিরে গেল টাইগাররা। শেষ পর্যন্ত লক্ষে পৌঁছাতে ব্যর্থ হল বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published.