বিশ্বকাপ থেকে বাদ পড়ল স্কটল্যান্ড

ক্রিকেট খেলা

জিতলেই বিশ্বকাপ, এমন সহজ এক সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল দুই দল। আয়ারল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচেও সেই সুযোগ ছিল স্কটল্যান্ডের। কিন্তু সেই ম্যাচ হেরে বসায় বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরও একবার পরীক্ষায় নামতে হয়েছিল স্কটিশদের।

ম্যাচের প্রথমার্ধে ভালোই করছিল তারা। ২ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। এভিন লুইসের ও মারলন স্যামুয়েলসের দুটি ফিফটিতে ওয়েস্ট ইন্ডিজের খেলা এগিয়ে যায়। তবে ৪৮.৪ ওভার শেষে সব উইকেট হারিয়ে ১৯৮ রানে ফিরে যায় ওয়েস্ট ইন্ডিজ। স্কটিশ দুই পেসার শাফায়ান শরিফ ও ব্র্যাড হুইল দুজনই ৩টি করে উইকেট পান।

বেটিং পর্বের শুরুটা তেমন ভালো হয়নি স্কটল্যান্ডের। তৃতীয় ওভারেই ব্যাটিংয়ের মূল ভরসা কোয়েতজার আউট। ২৫ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে স্কটল্যান্ড। ৫টি উইকেট হারিয়ে ১২৫ রান নিয়ে খেলছিল স্কটল্যান্ড।

৩৬তম ওভারের দ্বিতীয় বলে বৃষ্টি নামায় খেলা বন্ধ করা হয়। তখন বৃষ্টি আইন অনুযায়ী স্কটল্যান্ডের রান ১৩০ হলেই তাদের বিজয়ী ঘোষণা করা হতো। কিন্তু স্কটল্যান্ডের স্কোর ১২৫। লক্ষ্যমাত্রা থেকে মাত্র ৫ রান পিছিয়ে। ফলে ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ থেকে বাদ পড়ে গেল স্কটল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published.