খেলবেন সাকিব। বাদ পড়ছেন কে?

ইনজুরির কারণে সাকিবের অনুপস্থিতিটা নিশ্চিতভাবেই বিষণ্ণ করেছে বাংলাদেশের সমর্থকদের। সাকিব থাকলে হয়তো ম্যাচটা জিততেও পারত টাইগাররা, এমনটা ভেবে আফসোস করেছেন হয়তো অনেকেই।
তবে শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটির আগে বাংলাদেশ শিবির পেয়েছে সুসংবাদ। ইনজুরি কাটিয়ে উঠেই আবার মাঠে নামতে প্রস্তুত হয়ে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এখন প্রশ্ন হচ্ছে, সাকিবের অন্তর্ভুক্তিতে একাদশ থেকে বাদ পড়ছেন কে? এই টুর্নামেন্টের ব্যর্থতায় ওপেনার সৌম্য সরকার কিংবা সাব্বির রহমানের দিকে আঙুল উঠতেই পারে। তবে সাব্বিরের দিকে অভিযোগের পাল্লাটা একটু বেশিই ভারী। প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ভালো করার ইঙ্গিত দিলেও শ্রীলঙ্কার বিপক্ষে তাঁর আলসেমিভরা রানআউটে দলের প্রতি তাঁর আন্তরিকতা নিয়ে প্রশ্ন উঠতেই পারে।

তবে সবকিছু ছাপিয়ে মোহাম্মদ নাজমুল হাসান অপুর বাদ পড়ার জোরালো সম্ভাবনা রয়েছে। অভিজ্ঞতা বিবেচনায় সবাই এগিয়ে থাকলেও অপু বাংলাদেশের হয়ে খেলেছেন মাত্র পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ। বল হাতে দুই উইকেট তুলে নিলেও ব্যাট হাতে নিজেকে প্রমাণের কোনো সুযোগ পাননি এই ক্রিকেটার। নিজের অর্জনের ঝুলিতে ১ রান ও ২ উইকেট নিয়ে অভিজ্ঞ সাকিবের জন্য জায়গাটা হয়তো অপুকেই ছেড়ে দিতে হবে।

নিদাহাস ট্রফিতে আজ অঘোষিত সেমিফাইনাল। শিরোপা জয়ের অন্তিম লড়াইয়ে জায়গা করে নেওয়ার জন্য আজ শুক্রবার মুখোমুখি হবে বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলঙ্কা। লঙ্কানদের বিপক্ষে গত ম্যাচে বাংলাদেশ দারুণ জয় পেলেও ভারতের বিপক্ষে হেরে ফাইনালে যাওয়ার পথটা কঠিন করে তুলেছে। আজ জেতার বিকল্প পথ নেই টাইগারদের সামনে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *