বিনা অনুমতিতে খেলতে গিয়ে জরিমানা হল শাহজাদের

ক্রিকেট খেলা

বিনা অনুমতিতে পাকিস্তানের একটি ক্লাবের পক্ষে খেলতে নেমে ধরা পড়ায় আফগানিস্তান ক্রিকেট দলের বিগ হিটার খ্যাত ডান হাতি ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদকে জরিমানা করা হয়েছে।

আফগান সীমান্তের কাছাকাছি পাকিস্তানের শহর পেশোয়ারে একটি স্থানীয় টুর্নামেন্টে অংশগ্রহণের দায়ে শাহজাদকে তিন লাখ আফগানি (প্রায় ৪৪০০ ইউএস ডলার) জরিমানা করা হয়েছে। সেইসাথে তাকে দেশে ফিরতে বলা হয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড(এসিবি) এর গণমাধ্যম ও মার্কেটিং প্রধান লুতফুল্লাহ স্তানিকজাই বলেন, গত মাসে অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপ বাছাইপর্ব খেলার পর জিম্বাবুয়ে থেকে আফগানিস্তান ফেরার পর পাকিস্তান যান ৩০ বছর বয়সী শাহজাদ।

এসিবির নিয়ম অনুযায়ী বোর্ড অননুমোদিত কোন টুর্নামেন্ট খেলতে চাইলে খেলোয়াড়দের ‘অনাপত্তি প্রত্র’ দরকার। শাহজাদের নিয়ম ভাঙ্গার ইতিহাস এটাই প্রথম নয়। বিশ্বকাপ বাছাই পর্বেও আউট হওয়ার পর ব্যাট ছুঁড়ে মারার কারণে জিম্বাবুয়েতে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার এক মাসের মধ্যেই এ কাণ্ড ঘটান তিনি।

আগামী জুন মাসে বাংলাদেশের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ ও ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট খেলার আগে অনুশীলন ক্যাম্পে যোগ দিতে ভারত যাবেন শাহজাদ। স্তানিকজাই বলেন, এ ঘটনার পুনরাবৃত্তি হলে ভবিষ্যতে বোর্ড কর্তৃক শাহজাদকে নিষিদ্ধ করা হতে পারে।

Leave a Reply

Your email address will not be published.