অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

৩১ মার্চ শনিবার স্থানীয় সময় দুপুর ১২টা ৩০ মিনিটে অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলীয় কাকাডু ন্যাশনাল পার্কে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তিনজন বাংলাদেশি নিহত হয়। গাড়িতে থাকা আরও চারজন সহযাত্রী মারাত্মকভাবে আহত হয়েছে। আহতদের জরুরি সেবা দেওয়ার জন্য দুটি কেয়ার ফ্লাইট–এ করে দ্রুত রয়াল ডারউইন হাসপাতালে নেয়া হয়।

দুর্ঘটনাকবলিত গাড়িটি হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের মধ্যে বেশ কয়েকবার উল্টে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। তবে দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা যায়নি। চালকসহ সাতজনকে বহনকারী গাড়িটি জাবিরু থেকে কোয়িন্ডা যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর পর ঘটনার কারণ তদন্তে সড়কটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

ভাড়ায় চালিত দুটি গাড়ি করে যাত্রা করেছিল তারা। গাড়িটির চালকের আসনে থাকা তাদেরই সহযাত্রী সাইফুল ইসলাম দিনারসহ যাত্রীর আসনে থাকে সাদেকা কামাল নিপা ও মাইশা কুদ্দুস ঘটনাস্থলেই নিহত হন। এ ছাড়া বাকিরা গুরুতর আহত অবস্থায় এখন চিকিৎসাধীন রয়েছেন।

দুর্ঘটনায় নিহত ও আহত সকলেই বাংলাদেশি বলে নিশ্চিত করে অস্ট্রেলিয়ায় অবস্থিত বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন। একই সংগঠনের সদস্য ১২ জন (৬ জন ছেলে ও ৬ জন মেয়ে) ইস্টার হলিডের ছুটি কাটাতে ভ্রমণে গিয়েছিলেন। তারা সকলেই চার্লস ডারউইন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। এ ছাড়া তাদের সবার বয়স ত্রিশ বছরের কম ছিল বলেও জানা যায়।

অারো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *