পরিচ্ছন্নতা কর্মসূচিতে ঢাকাবাসীর রেকর্ড

শুক্রবার (১৩ এপ্রিল) সকাল ১০টা ৩৫ মিনিটে জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে ‘পরিচ্ছন্ন ঢাকা’ কর্মসূচির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। সকাল সাড়ে ১০টায় কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও মেয়র আরো ৫ মিনিট সময় চেয়ে নিয়ে ১০টা ৩৫-এ কর্মসূচি শুরু করেন।

পরিচ্ছন্নতায় বিশ্ব রেকর্ড গড়তে চৈত্র সংক্রান্তির দিনে বিশেষ এই উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। ডেটলের পৃষ্ঠপোষকতায় ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা, সাপোর্টেড বাই ডিএমপি এন্ড পাওয়ার্ড বাই জিটিভি’ শীর্ষক এই প্রতীকী পরিচ্ছন্ন কর্মসূচি আয়োজিত হচ্ছে।

শুক্রবার সকাল ৭টা থেকেই ঢাকার বিভিন্ন এলাকা থেকে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষক ও অভিভাবকদের নিয়ে নগর ভবনে জড়ো হতে শুরু করে। সকাল ৭টা থেকে এই কর্মসূচির রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়। নিবন্ধন করেন ১৫ হাজার ৩১৩ জন।

ঢাকা শহরের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ প্রতীকী এই কর্মসূচিতে অংশ নিতে বাস, ট্রাক, পিকআপ ভ্যানসহ বিভিন্ন যানবাহনে নগর ভবনে আসেন। তারা সুশৃঙ্খল ও সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সিটি করপোরেশনের দেওয়া ঝাড়ু ও কার্ড সংগ্রহ করেন। রেজিস্ট্রেশন ও কার্ড সংগ্রহ শেষ হওয়ার পর নগর ভবন থেকে গোলাপশাহ্ মাজার, গুলিস্তান জিরো পয়েন্ট, পল্টন মোড় এলাকায় সড়ক পরিচ্ছন্নতার অভিযান শুরু হবে।

এই পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে সর্বাধিক মানুষের অংশগ্রহণের মাধ্যমে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে বাংলাদেশ স্থান করে নেবে বলে আশাবাদী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *