অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, দিল্লীর নতুন অধিনায়ক শ্রেয়াস আয়ার

দীর্ঘদিন কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্বে ছিলেন গৌতম গম্ভীর। তার অধিনায়কত্বে আইপিএল শিরোপাও জিতেছিল শাহরুখ খানের দলটি। কিন্তু আইপিএলের চলমান ১১তম অাসরের প্লেয়ার ড্রাফটের ঠিক আগে গৌতম গম্ভীর এবং সাকিব আল হাসানকে ছেড়ে দেয় কালকাতা।

নিলামে গম্ভীরকে দলে নেয় দিল্লি ডেয়ারডেভিলস। দলকে নেতৃত্ব দিয়ে জয়ের রেসে ফেরাতে না পেরে মাঝ পথেই অধিনায়কত্ব থেকে সড়ে দাঁড়ালেন গম্ভীর।

অধিনায়ত্ব প্রসঙ্গে গম্ভীর বলেন, ‘এটা  একার সিদ্ধান্ত। টিম আমাকে যে উদ্দেশ্যে দায়িত্ব দিয়েছে, আমি তেমন কিছুই করতে পারিনি। এমনকি চাপও নিতে পারিনি। তাই অধিনায়কত্ব থেকে আমার সরে যাওয়া উচিৎ’।

আইপিএলের চলতি আসরে ৬ খেলায় মাত্র ২ পয়েন্ট তুলেছে দিল্লি ডেয়ারডেভিলস। পয়েন্ট টেবিলের নিচে থাকা দলটি আদৌ শেষ চারে উঠতে পারবে কিনা তা নিয়ে রয়েছে রাজ্যের সংশয়। সে কারণেই হয়তো স্বেচ্ছায় নেতৃত্ব ছেড়ে দিলেন গৌতম গম্ভীর।

গৌতম গম্ভীরের অধিনায়কত্বহীন দিল্লির নতুন অধিনায়ক শ্রেয়াস আয়ার।  শ্রেয়াস আয়ারের প্রসঙ্গে গম্ভীর বলেন, ‘শ্রেয়াস আয়ার নেতৃত্বভার গ্রহণ করবেন এবং আমি নিশ্চিত করছি, এখনও আমরা একটি দল হিসেবে খেলতে পারলে অনেক দুর যেতে পারবো’।

গম্ভীরের এ সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে দিল্লির কোচ রিকি পন্টিং বলেন, ‘দলকে সামনে এগিয়ে দিয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য গম্ভীরকে ধন্যবাদ জানাই। এ কারণে তার প্রতি শ্রদ্ধা। আয়ারের অধিনায়কত্বের প্রতি আমাদের পূর্ণ আস্থা এবং সমর্থন রয়েছে’।

২৭ এপ্রিল, শুক্রবার ফিরোজ শাহ কোটলায় আবারো কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে দিল্লি ডেয়ারডেভিলস। আর সেই ম্যাচে দিল্লিকে নেতৃত্ব দেবেন শ্রেয়াস আয়ার।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *