টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট পাওয়া প্রথম বাঁ’হাতি বোলার সাকিব

গত দুই ম্যাচে ছিলেন উইকেট শূন্য। টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের মাইলস্টোনে পৌছাতে দরকার ছিল ১ উইকেট। মুম্বাই ইন্ডিয়ান্স এর বিপক্ষে ১ম ওভারেই সাফল্য পেয়ে যান সাকিব আল হাসান। দুই রান করা রহিত শর্মাকে ফিরিয়ে ল্যান্ডমার্কে পৌছে যান এই টাইগার।

২৪ এপ্রিল আইপিলে মুম্বাইয়ের বিপক্ষে খেলতে নেমে ৩ ওভারে ১৬ রান দিয়ে নিয়েছেন এক উইকেট। ১১৯ রানের টার্গেট দিয়ে ৩১ রানে ম্যাচ জিতেছে হায়দ্রাবাদ। ব্যাট হাতে অবশ্য দুর্ভাগ্যের শিকার হতে হয়েছিল, মাত্র ২ রানে সাজঘরে ফিরে যেতে হয় তাঁকে। মুম্বাইয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ বল আগে ১১৮ তে অলআউট হয়েছিল হায়দ্রাবাদ। বল হাতে মুস্তাফিজ তিন ওভার চার বলে আঠার রান খরচায় নিয়েছেন ইউসুফ পাঠানের উইকেট।

টি-টোয়েন্টিতে পঞ্চম উইকেট শিকারি হিসেবে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন তিনি। ৩৮০ ম্যাচে ৪১৭ উইকেট নিয়ে তালিকাটির শীর্ষে ডোয়াইন ব্রাভো। দ্বিতীয় লাসিথ মালিঙ্গা(২৫৬ ম্যাচে ৩৪৮ উইকেট), তৃতীয় সুনীল নারাইন(২৭৭ ম্যাচে ৩২৫ উইকেট), চতুর্থ শহীদ আফ্রিদি(২৭৪ ম্যাচে ৩০০ উইকেট)। সাকিব ২৬০তম ম্যাচে এসে মাইলফলকটির দেখা পেলেন।

স্পিনারদের মধ্যে এই অর্জন আছে সুনীল নারাইন ও শহিদ আফ্রিদির। ব্রাবো আর আফ্রিদির পর ৩য় ক্রিকেটার হিসাবে তিন হাজার রান আর তিন’শ উইকেটের ক্লাবে ঢুকে গেছেন সাকিব।

সাকিব আল হাসান পঞ্চম ক্রিকেটার হিসেবে নাম লেখালেন ৩০০ রান শিকারি অভিজাত কাতারে। তবে বাংলাদেশের এই অলরাউন্ডার একটি জায়গায় অনন্য। টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট পাওয়া প্রথম বাঁ’হাতি বোলার সাকিব।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *