‘গ্লোবাল সামিট অব উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮’ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অস্ট্রেলিয়ার সিডনিতে ‘গ্লোবাল সামিট অব উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮’ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৭ এপ্রিল  শুক্রবার, এক নৈশভোজ অনুষ্ঠানে ‘গ্লোবাল উইমেন সামিট’-এর প্রেসিডেন্ট আইরিন নাতিভিদাদের কাছ থেকে মর্যাদাপূর্ণ এ সম্মাননা গ্রহণ করেন তিনি। ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইরিন নাতিভিদাদ। এ সম্মেলনে বিশ্বের প্রায় দেড় হাজার নারী নেতৃত্ব যোগদান করেন।

বাংলাদেশে নারীশিক্ষা ও উদ্যোক্তার ক্ষেত্রে নেতৃত্বদানের জন্য যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল সামিট অব উইমেন শেখ হাসিনাকে এ পুরস্কারে ভূষিত করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার গ্রহণকালে নারী নেতৃবৃন্দ বেশ কিছু সময় দাঁড়িয়ে মুহুর্মুহু করতালির মাধ্যমে তাঁকে অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘গ্লোবাল সামিট অব উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ গ্রহণ করে আমি অত্যন্ত আনন্দিত ও গভীর সম্মানিত বোধ করছি এবং এই উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড বিশ্বের নারীদের উৎসর্গ করছি, যাঁরা নারীর ক্ষমতায়নের জন্য কাজ করছেন।’

মর্যাদাপূর্ণ এ পুরস্কারের জন্য তাঁকে মনোনীত করায় তিনি গ্লোবাল সামিট উইমেন কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি সবাইকে প্রান্তিক, দুস্থ, অনাহারী, স্কুলে যেতে অনাগ্রহী ও নির্যাতিত নারীদের পাশে দাঁড়াতে, এবং গতানুগতিক লিঙ্গবৈষম্য থেকে ফিরে এসে নারীর সক্ষমতা বাড়াতে, এগিয়ে আসার আহ্বান জানান।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *