বাংলাদেশ-অস্ট্রেলিয়ার সিরিজ বাতিল

বাংলাদেশের বিপক্ষে সিরিজ বাতিল করে দিয়েছে অস্ট্রেলিয়া। সূচি ঠিক রাখতে বিসিবি অনেক চেষ্টা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত নিজেদের মাটিতে অনুষ্ঠেয় সিরিজ বাতিলই করে দিল অস্ট্রেলিয়া।

আর্থিকভাবে লাভজনক নয় বলে ক্রিকেট অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে আগে থেকেই বিসিবির কাছে অনাগ্রহের কথা জানিয়েছিল। এবার অস্ট্রেলীয় বোর্ড জানিয়ে দিয়েছে, দেশের মাটিতে টাইগারদের বিপক্ষে সিরিজ আয়োজনে তারা অপারগ।

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে বাংলাদেশ দলের অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ছিল।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড ক্রিকইনফোকে বলেন, অস্ট্রেলিয়ার ‘ফ্রি-টু-এয়ার’ চ্যানেলগুলো এই ফুটবলের মৌসুমে এমন একটি ক্রিকেট সিরিজ আয়োজন করতে চায় না। তাই এই সিরিজ তাদের জন্য আর্থিকভাবে লাভজনক হবে না।

বাংলাদেশ সিরিজ নিয়ে কম জল ঘোলা করেননি ওজিরা। এবারো শোনা যাচ্ছে অস্ট্রেলিয়া নাকি এই সিরিজ না খেলে ২০১৯ বিশ্বকাপের পর বাংলাদেশ সফরে এসে বাংলাদেশের ঘাটতি পূরণ করে দিতে চায়।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘বেশ কিছু বিকল্পের কথা আমরা জানিয়েছি এবং তাদের জবাবের অপেক্ষায় আছি।’

অারো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *