৩১ জনের দলে বড় চমক ইয়াসিন আরাফাত

আফগানিস্তানের বিপক্ষে জুনের প্রথম সপ্তাহে শুরু হচ্ছে বাংলাদেশর টি-টোয়েন্টি সিরিজ। তবে বিসিবি বলছে, আফগানিস্তান সিরিজ নয়, ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সফর ভাবনায় রেখেই প্রাথমিক দল ঘোষনা করা হয়েছে। প্রাথমিক দলটা এমনিতে অনেক বড়।

সিরিজ যত সামনে আসবে, দলও তত ছোট হয়ে যাবে। তবুও ৩১ জনের দলে বড় চমক হচ্ছে ইয়াসিন আরাফাত।

ইয়াসিনের প্রাথমিক দলে সুযোগ পাবার পেছনে সবচেয়ে বড় ভূমিকা হিসেবে দেখা হচ্ছে ১৪ মার্চ ফতুল্লায় গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে আবাহনীর বিপক্ষে ৪০ রানে ৮ উইকেট তুলে নেয়াকে।

উচ্চতায় ৬ ফুট ১ ইঞ্চি লম্বা ১৯ বছর বয়সী পেসারের খেলার অভিজ্ঞতা খুবই সীমিত। ৪টি প্রথম শ্রেণির ক্রিকেট ও ৫টি লিস্ট ‘এ’ ম্যাচ। লিস্ট ‘এ’-তে যে ৫টি ম্যাচ খেলেছেন, এর চারটিই সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগে।

প্রিমিয়ার ক্রিকেটে একটি ম্যাচে ৮ উইকেট পাওয়ার পর বাকি তিন ম্যাচে পেয়েছেন মাত্র ১ উইকেট। তবে ইয়াসিনের নিয়ন্ত্রিত বোলিং নজর কাড়ার মতোই। ১০.৮৮ গড়ে ইকোনমি ৪.৪২।

ইয়াসিন আবার নির্বাচকদের নজর কেড়েছেন বিসিএলের পঞ্চম রাউন্ডে উত্তরাঞ্চলের হয়ে পূর্বাঞ্চলের বিপক্ষে দুর্দান্ত বোলিং করে। ৭ উইকেট নিয়ে তিনি হয়েছেন ম্যাচসেরা।

বিসিএল বা প্রিমিয়ার লিগে কয়েকটি ম্যাচে ভালো বোলিং করেই যে জাতীয় দলের চূড়ান্ত স্কোয়াডে ঠাঁই পাবেন, সেটির নিশ্চয়তা না থাকলেও ইয়াসিনের স্বপ্নের দুয়ার যে  ধীরে ধীরে খুলতে তো শুরু করেছে তা নির্দিধায় বলা যায়।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *