ব্রাজিলকে রুখে দিয়েছে সুইজারল্যান্ড

খেলা ফুটবল

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট ব্রাজিলকে রুখে দিয়েছে সুইজারল্যান্ড। রাশিয়ার রুস্তভ স্টেডিয়ামে ব্রাজিল-সুইজারল্যান্ডের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

২০ মিনিটের মাথায় ব্রাজিলকে গোল এনে দেন পিলিপ কুতিনহো। ডি-বক্সের বাইরে বল পেয়েই নিলেন আচমকা এক শট। বাঁ দিক থেকে ছুটে আসা গোলার মতো এক শট হালকা বাঁক নিয়ে আশ্রয় নিচ্ছে পোস্টের ডান কোনায়।

প্রথমার্ধে আধিপত্য বজায় রেখে বিরতিতে যায় ব্রাজিল। কিন্তু দ্বিতীয়ার্ধে এসে ব্রাজিলের বিপক্ষে জ্বলে উঠে সুইজারল্যান্ড। ৫০ মিনিটের মাথায় কর্নার কিক থেকে বল পেয়ে ব্রাজিলের বিপক্ষে দারুণ এক গোল করেন সুইস ফুটবলার জুবায়ের।

এরপর ব্রাজিল-সুইজারল্যান্ডের মধ্যে আক্রমণ পাল্টা আক্রমণ ছিল। কিন্তু কোন দলই গোল করায় সমর্থ হতে পারেনি। খেলায় অতিরিক্ত সময়েও বেশ চাপ তৈরি করার চেষ্টা করেও কোন লাভ হল না। ফলে বিজয়সূচক সমাধানটা হলনা কোন পক্ষেরই। ১-১ গোলে ড্র মেনে নিল উভয়েই।

সুইজারল্যান্ডের গোল পোস্টের দিকে ২০টি আক্রমণ করেছে ব্রাজিল। যার মধ্যে অন টার্গেট ছিল ৪টি। অফ টার্গেট ছিল ৯টি। আর ৭টি আক্রমণ ব্লক করে দেয় সুইসরা। অপরদিকে সুইসরা ৬টি আক্রমণ করে। যার মধ্যে ২টি অন টার্গেট ও ৪টি অফ টার্গেট ছিল।

Leave a Reply

Your email address will not be published.