রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন জিদান

২০১৬ সালের জানুয়ারিতে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব নেন জিদান। তার অধীনে একটি করে লা লিগা-স্প্যানিশ সুপার কাপ, দু’টি করে উয়েফা সুপার কাপ-ফিফা ক্লাব বিশ্বকাপ ছাড়াও টানা টানা তিন বার চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতে নেয় রিয়াল। পাঁচ দিন আগে জিদানের অধীনে সর্বশেষ চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক শিরোপা জিতেছে রিয়াল।

ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে ট্রফি জেতার আনন্দের রেশ এখনও মাদ্রিদে বিরাজমান। কিন্তু এমন সময় ভারাক্রান্ত হয়ে উঠলো মাদ্রিদ শিবির। কারণ দলকে হ্যাটট্রিক শিরোপা এনে দেয়ার কারিগর ও কোচ জিদান আগামী মৌসুম থেকে দলের সাথে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

এ প্রসঙ্গে জিদান বলেন, ‘আমি মনে করি, দলকে জয়ের ধারায় ধরে রাখতে হবে। কিন্তু আমার মনে হয়, তিন বছর পর একটা পরিবর্তন প্রয়োজন। কিছুটা ভিন্ন, ভিন্ন বার্তা ও ভিন্নভাবে সবকিছুই চলবে। এ কারণে আমি সড়ে যাবার সিদ্ধান্ত নিয়েছি। এই ক্লাবকে আমি ভালোবাসি এবং ভালোবাসি ক্লাবের সভাপতিকেও। তিনি আমাকে এই বিশাল ক্লাবে নিয়ে এসেছিলেন এবং আমি সব সময় কৃতজ্ঞ থাকব।’

বৃহস্পতিবার সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে পাশে নিয়ে এক সংবাদ সম্মেলনে ৪৫ বছর বয়সী জিদান এ ঘোষণা দেন।

তিনি বলেন, ‘রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে আমি সরে দাঁড়ালাম। এটি পুরোপুরি আমার সিদ্ধান্ত। অনেক লোকজন হয়তো এটি বুঝবেন না, তবে এটি আমারই সিদ্ধান্ত। সময় এসেছে পরিবর্তনের।’

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *