ময়মনসিংহ শহরের হকার্স মার্কেটে আগুন লেগে পুড়েছে শতাধিক দোকান

ময়মনসিংহ শহরের প্রধান বাণিজ্যিক এলাকা গাঙ্গিনার পাড়ের হকার্স মার্কেটে আগুন লেগেছে। বৃহস্পতিবার সকাল সাতটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

৬ জুন বৃহস্পতিবার সকাল ৭টার দিকে হকার্স মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে ময়মনসিংহ, মুক্তাগাছা,ত্রিশাল থেকে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করে। তবে সকাল ৯টার পরও হকার্স মার্কেটের ওপর কালো ধোঁয়া পাক খেয়ে উঠতে দেখা যাচ্ছিল।

ফায়ার সার্ভিস কর্মকর্তারা ধারণা করছেন বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ড ঘটতে পারে বলে।

হকার্স মার্কেটে আনুমানিক দেড়’শ দোকান আছে। এর মধ্যে, পোশাক, জুতা, গয়না, প্রসাধনী ছাড়াও বেশ কিছু দর্জির দোকান ছিল।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দোকানে প্রচুর মালামাল মজুদ রেখেছিলেন মার্কেটের ব্যবসায়ীরা। ব্যবসাও জমে উঠেছিল। রাতে বিক্রি শেষ করে তারা চলে যায়। সকালে দোকান খোলার আগেই আগুন লেগেছে।

প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক কয়েক কোটি টাকা। দোকান মালিকদের অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েছেন। কিন্তু আগুনে সেগুলো পুড়ে যাওয়ায় হতাশ হয়ে পড়েছেন ব্যবসায়ীরা।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানান, আশেপাশে পানির উৎস না থাকায় আগুন নেভানোতে সমস্যা হয়েছে। মার্কেটে ঠাসাঠাসি করে থাকা পণ্যে বোঝাই দোকানগুলোর আগুন নেভাতে বেগ পেতে হয়েছে অগ্নিনির্বাপক বাহিনীর কর্মীদের।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছেন, আগুন তাদের সব মালামাল পুড়ে ছাই হয়েছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান ময়মনসিংহ জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. মহসীন উদ্দিন বলেন, ক্ষয়ক্ষতি নিরূপণের পর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেই এ ব্যবস্থা করা হবে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *