বান্দরবানে বন্যা পরিস্থিতির উন্নতি

বৃষ্টি কমে যাওয়ায় বান্দরবানে আজ বুধবার সকাল থেকে বন্যার পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। এতে বিভিন্ন সড়কে যান চলাচল শুরু হয়েছে। বন্ধ থাকা বান্দরবান-রাঙামাটি সড়কেও আগামীকাল সকাল থেকে পুরোদমে যান চলবে বলে আশাবাদী সওজের প্রকৌশলীরা।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয়ের সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন, জেলা শহরের কয়েকটি নিচু এলাকা ও লামা উপজেলা শহরে গতকাল মঙ্গলবার পানি উঠেছিল। কিন্তু বৃষ্টিপাত কমে যাওয়ায় ইতিমধ্যে সেখান থেকে পানি সরে গেছে। জেলা শহরে তিনটি অস্থায়ী আশ্রয়কেন্দ্রে আসা প্রায় ৫৫টি পরিবারের মধ্যে ১০টি পরিবার নিজেদের ঘরে ফিরে গেছে। লামা উপজেলা শহরে ১৫টি পরিবারের ৭৫-৮০ জন লোকও পানি সরে যাওয়ায় বাসাবাড়িতে চলে গেছেন। বৃহস্পতিবারের মধ্যে আশ্রয় নেওয়া সবাই নিজেদের বাসাবাড়িতে ফিরে যেতে পারবেন বলে আশা করছেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয়ের কর্মকর্তারা।

আজ দুপুরে বান্দরবান-রাঙামাটি সড়কের স্বর্ণমন্দির এলাকার পাইনছড়া বেইলি সেতুতে গিয়ে দেখা যায়, খালের পানি কিছুটা কমেছে। সেখানে হাঁটুপানিতে লোকজন ভ্যানগাড়িতে করে সেতু পার হচ্ছেন। আবার অনেকে সেতুর রেলিংয়ের ওপর দিয়েই হেঁটে যাচ্ছেন।

অারো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *