শেষ মুহূর্তে কোস্টারিকাকে ২-০ গোলে হারাল ব্রাজিল

বিশ্বকাপে ‘ই’গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে ব্রাজিল ও কোস্টারিকা। প্রথমার্ধের খেলায় ব্রাজিল বেশ কিছু সুযোগ তৈরি করলেও কোনো গোলের দেখা পায়নি।  দ্বিতীয়ার্ধ শেষ অতিরিক্ত সময়ে কুতিনহোর ও নেইমারের গোলে কোস্টারিকাকে ২-০ ব্যবধানে হারিয়েছে ব্রাজিল।

আক্রমণে যাওয়ার কোনো পরিকল্পনা না থাকলেও দারুণভাবে নিজেদের রক্ষণ সাজিয়েছিল কোস্টারিকা। ব্রাজিলের একাধিক সুযোগ কড়া ডিফেন্ডিংয়ে ফিরিয়ে দিচ্ছিলেন তারা। ৯৭ মিনিটের খেলায় ব্রাজিলের গোলরক্ষকের কাছে একটি বলও পাঠাতে পারেননি কোস্টারিকা। ২৮ শতাংশ বল নিজেদের কাছে রেখেছিল কোস্টারিকা।

পুরো ম্যাচে ৯৭ বার বল স্পর্শ করা নেইমারের সফল পাস দেওয়ার হার ছিল ৮৯.৮ %, গোল করার জন্য শট নিয়েছেন ৫টি, যার মধ্যে ৩টি ছিল গোলমুখে। গোলে সহায়তা করার জন্য ‘কি পাস’ দিয়েছেন তিনটি।

নির্ধারিত সময়ের ৯০ মিনিট পর্যন্ত ব্রাজিলকে গোলবঞ্চিত রেখেছিল কোস্টারিকা। কিন্তু যোগ করা সময়ে তাঁদের সব প্রচেষ্টা ব্যার্থ হয়।

প্রথম ম্যাচের নায়ক কুতিনহো এবারও বাঁচালেন ব্রাজিলকে। ম্যাচের ৯১ মিনিটে গোল করে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন কুতিনহো। ডি বক্সের ভেতরে জটলার মধ্যে বল পেয়ে প্রথম গোলটি তিনি করেন খেলার ৯১ মিনিটে।

৬ মিনিট পর গোল পান নেইমার। ডগলাস কস্তার ক্রস থেকে ৬ গজ দূর থেকে বাম পা ছুঁয়ে গোল দেন নেইমার।  ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *