২য় রাউন্ডে ফ্রান্সকে মোকাবেলা করতে হবে আর্জেন্টিনার

নাইজেরিয়ার বিপক্ষে জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হলো আর্জেন্টিনার। মঙ্গলবার রাতে এই ম্যাচে ২-১ গোলে জয় পেয়েছেন মেসিরা। এর ফলে ডি গ্রুপ থেকে ক্রোয়েশিয়ার পর রানার্সআপ হিসেবে শেষ ষোলোতে গেল আর্জেন্টিনা।

সি গ্রুপের চ্যাম্পিয়ন দল ফ্রান্স এবং রানার আপ ডেনমার্ক। যথারীতি সি গ্রুপের চ্যাম্পিয়ন দলের সাথে খেলতে হবে ডি গ্রুপের রানার আপ দল আর্জেন্টিনাকে।

ডি গ্রুপের অপর ম্যাচে আইসল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। তাই তিন ম্যাচ থেকে পূর্ণ নয় পয়েন্ট নিয়ে ক্রোয়েটরা গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। তাই সি গ্রুপের রানার্সআপ দল ডেনমার্কের সঙ্গে খেলতে হবে ক্রোয়েশিয়াকে।

এদিকে আর্জেন্টিনার কাছে হারের ফলে বিদায় নিতে হলো তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা নাইজেরিয়াকে। আর আর্জেন্টিনার বিপক্ষে প্রথম ম্যাচে ড্র করা আইসল্যান্ড এক পয়েন্ট নিয়ে থাকল গ্রুপের সর্বনিম্নে।

একটি ড্র ও একটি জয় মিলিয়ে চার পয়েন্ট নিয়ে রানার্সআপ হিসেবে শেষ ষোলোতে পৌঁছেছে মেসিরা। তাই এখন সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে মোকাবেলা করতে হবে গত আসরের ফাইনালিস্ট আর্জেন্টিনার।

বিশ্বকাপের এবারের আসরের নক আউট পর্বের ১ম খেলাটিই হবে আর্জেন্টিনা বনাম ফ্রান্স। রাশিয়ার কজনের কজন আরিনা মাঠে খেলাটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *