বিনিয়োগকারীদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন রওশন এরশাদ

বিনিয়োগকারীদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ। বুধবার জাতীয় সংসদে ২০১৮-২০১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে রওশন এরশাদ এসব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, তরুণ প্রজন্মকে বাঁচাতে চাইলে দেশে কর্মসংস্থান সৃস্টি করতে হবে। এর জন্য বিনিয়োগ বাড়াতে হবে। দেশে অনেক শিল্পপতি রয়েছেন যারা এদেশেই বিনিয়োগ করতে চান। এ জন্য তারা জমি চান, ব্যাংক ঋণ চান, গ্যাস চান, বিদ্যুৎ চান, অনুকুল পরিবেশ চান। কিন্তু এসব চাওয়া পূরণের জন্য তাদের বছরের পর বছর পার হয়ে যায়। বিনিয়োগের সুষ্ঠু পরিবেশ না থাকায় অনেকে হয়রাণির শিকার হয়ে বিদেশে বিনিয়োগ করেন।

রওশন এরশার আরও বলেন, দেশের মোট জনসংখ্যা ১০ কোটি মানুষ কর্মক্ষম। তার মধ্যে ৫ কোটি মানুষের চাকরি আছে। মানুষের কর্মসংস্থানের সুযোগ বাড়িয়ে বেকারত্ব ঘূচাতে হবে। দেশের বেকারত্ব বাড়ার কারণে আজ ঘরে ঘরে মাদকের সংখ্যা বেড়েছে। শিল্প-প্রতিষ্ঠানের প্রসার ঘটানো মাধ্যমে মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি সম্ভব। ক্ষুদ্র শিল্প গড়ে তোলার মাধ্যমে প্রতিবছর ২০ থেকে ২৫ হাজার কর্মসংস্থান তৈরি করা সম্ভব। তাহলে সন্ত্রাস ও মাদক বন্ধ হবে। আগামী প্রজন্মের জন্য কর্মসংস্থান সৃষ্টি না করতে পারলে ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব হবে না।

আগামী ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই নির্বাচনের আগে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের এটা শেষ বাজেট। বাজেটে বিনিয়োগ এবং কর্মসংস্থান বাড়ানোর বিষয়টিকে প্রাধান্য দেয়ার প্রস্তাব রাখেন তিনি।

অারো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *