কালিহাতীতে চাঁদা না পেয়ে তিন আ’লীগ নেতার উপর সন্ত্রাসী হামলা

ঢাকা বিভাগ সমগ্র বাংলাদেশ

টাঙ্গাইলের কালিহাতীতে চাঁদা না পেয়ে তিন আওয়ামী লীগ নেতার উপর সন্ত্রাসী হামলা হয়েছে। মঙ্গলবার(১০ জুলাই) সকালে উপজেলা সদরের সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ ঘটনা ঘটে।

প্রতিবাদে ব্যবসায়ী-শ্রমিকরা কলিহাতী বাসস্ট্যান্ডে দফায় দফায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সমাবেশে স্থানীয় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারিকে কালিহাতীতে অবাঞ্চিত ঘোষণা এবং বুধবার(১১ জুলাই) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস উপজেলা সদরে হরতাল আহ্বান করা হয়।

জানা যায়, সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পরিত্যাক্ত ভবন নিলামে বিক্রি করা হয়েছে। ক্রয়কৃত ভবনটি ঠিকাদার ভাঙতে গেলে এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী শান্ত মিয়া(২০), রুমেল(২০), মিনহাজ(২২), আজিজুল(২১), আ. আলীম(২৩) ও স্বাধীন(২৮) সহ ১০-১২জন সন্ত্রাসী ঠিকাদারের কাছে চাঁদা দাবি করে। ঠিকাদার চাঁদা না দেয়ায় ভবনটিতে তালা লাগিয়ে দেয়। পরে বিদ্যালয়ের সভাপতি শ্রমিক নেতা আমিনুল ইসলাম আমিনের উপস্থিতিতে ভবনটি ভাঙতে গেলে শান্ত ও তার সন্ত্রাসী বাহিনী দেশীয় ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। হামলায় উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমিনুল ইসলাম আমিন, কালিহাতী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রতন ও পৌর শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম রাসেল গুরুতর আহত হন। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

Leave a Reply

Your email address will not be published.