সৌদি নারীর গাড়ি পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

সৌদি আরবের মক্কায় সালমা আল শাহরি নামের এক নারীর গাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। হুমকি ও হয়রানির পর তাঁর গাড়িতে আগুন ধরিয়ে দেয় একদল দুর্বৃত্ত।

দেশটিতে নারীদের গাড়ি চালানোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়াকে বেশির ভাগ মানুষ স্বাগত জানালেও কেউ কেউ যে রক্ষণশীলতা থেকে বের হয়ে আসতে পারেনি, এ ঘটনা সেটাই প্রমাণ করে।

সালমা আল শাহরি অভিযোগ করেছেন, গত মাসের শেষের দিকে নারীদের গাড়ি চালানোর ওপর থেকে নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পরপরই গাড়ি চালানো শুরু করেন তিনি। নিজের গাড়িতে করে বয়স্ক বাবা-মাকে এদিক-সেদিক নিয়ে যেতেন।

এটা দেখে মক্কার সামাদ এলাকার একদল তরুণ তাঁকে গাড়ি চালানো বন্ধ করতে বলেন। এ ব্যাপারে তাঁরা ক্রমাগত হুমকি ও হয়রানি চালিয়ে যান। তিনি সেসব হুমকিকে পাত্তা দেননি। এ সপ্তাহের শুরুর দিকে দুর্বৃত্তের দল তাঁর গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

সালমা আল শাহরি তাঁর আগুন ধরিয়ে দেওয়া গাড়ির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করেন। এ ঘটনাকে তিনি ‘বর্বরোচিত’ কাজ বলে মন্তব্য করেছেন।

এদিকে পুলিশ জানিয়েছে, আগুন লাগানোর ঘটনায় জড়িত তরুণদের খোঁজা হচ্ছে। একটি সূত্র জানিয়েছে, তদন্ত চলাকালে সালমাকে আরেকটি গাড়ি ব্যবহার করার জন্য দিতে চেয়েছে মক্কার ভাইস গভর্নরের কার্যালয়।

অারো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *