বিমান থেকেই গ্রেফতার হয়েছেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ

পাকিস্তানে ফিরে বিমান থেকেই গ্রেফতার হয়েছেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পিএমএল-এন এর নেতা নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ। শুক্রবার রাতে লাহোরের আল্লামা ইকবাল বিমানবন্দরে অবতরণের পরপরই তাদের গ্রেফতার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবেলিটি ব্যুরো। বাংলাদেশ সময় রাত পৌনে ১০টার দিকে নওয়াজ ও তার মেয়েকে বহনকারী ফ্লাইটটি লাহোরে অবতরণ করে।

নওয়াজ শরীফকে বহনকারী বিমানটি লন্ডন থেকে যাত্রা শুরুর পর শুক্রবার সন্ধ্যায় আবুধাবিতে যাত্রা বিরতি করে। সেখানে নওয়াজ শরীফ সাংবাদিকদের বলেন, গ্রেফতারের ভয়ে তিনি ভীত নন। যেকোনও পরিস্থিতির জন্য তিনি প্রস্তুত রয়েছেন। পরে সেখান থেকে ফ্লাইটটি লাহোরে আসে। ফ্লাইটটি লাহোরে অবতরণের সঙ্গে সঙ্গেই কয়েকজন নিরাপত্তা কর্মকর্তা বিমানে ওঠে অন্য যাত্রীদের নেমে যেতে বলে।

অন্য যাত্রীরা নেমে যাওয়ার পর তিন সদস্যের ফেডারেল ইনভেস্টিগেশন টিম নওয়াজ ও তার মেয়ের পাসপোর্ট জব্দ করে। এরপর তাদের ইমিগ্রেশন আনুষ্ঠানিকতা শেষে রাত সাড়ে ১০টার দিকে দুজনকে কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, গত শুক্রবার নওয়াজ শরীফকে ১০ বছর ও তার মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদণ্ড দেয় পাকিস্তানের অ্যাকাউন্টেবিলিটি কোর্ট। এরপর থেকেই স্ত্রীর চিকিৎসার জন্য লন্ডনে অবস্থানরত নওয়াজ শরীফ দেশে ফিরে রায়ের বিরুদ্ধে আপিলের ঘোষণা দেন। ধারণা করা হচ্ছে, আগামী ২৫ জুলাই জাতীয় নির্বাচনকে সামনে রেখে সমর্থকদের উজ্জীবিত করতেই গ্রেফতারের ঝুঁকি মাথায় নিয়েই দেশে ফিরেছেন দেশটির তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রী।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *