পথশিশুদের নিয়ে পালিত হল “পুষ্পকলি মেহেদী উৎসব ২০১৮”

বিবিধ

পবিত্র ঈদুল আজহা কে কেন্দ্র করে সুবিধা বঞ্চিত শিশুদের আনন্দ বিনোদনের জন্য পথশিশু সংগঠন ‘সম্ভাবনা’ এর উদ্যোগে পালিত হল “পুষ্পকলি মেহেদী উৎসব ২০১৮”।

গত ১৭ আগষ্ট উৎসবের প্রথম দিন ‘সম্ভাবনা’ পরিচালিত পুষ্পকলি স্কুলের কালশী শাখার ৬০ জন ও মিরপুর স্টেডিয়াম শাখায় ৩০ জন শিশুদের হাতে মেহেদী পড়িয়ে নানা আয়োজনে উৎসবটি পালন করা হয়।

১৮ই আগস্ট শনিবার, উৎসবের দ্বিতীয় দিন ‘সম্ভাবনা’ এর সেচ্ছাসেবকেরা পুষ্পকলি স্কুলের ধানমন্ডি শাখায় প্রায় ৩০ জন পথশিশুদের হাতে মেহেদী এঁকে দেন। তখন তাদের চোখে-মুখে প্রাণখোলা উচ্ছ্বাস।

প্রতিবারের মত এবারও পথশিশুদের সাথে ঈদের খুশি ভাগাভাগি করে নিতে ‘সম্ভাবনা’র উদ্যোগে উৎসবটি অনুষ্ঠিত হয়।

লেখাপড়ার পাশাপাশি বিনোদনের ব্যবস্থা  সুবিধাবঞ্চিত পথশিশুদের মধ্যে মানবতার সেতুবন্ধন তৈরী করে লেখাপড়ার পাশাপাশি তাদের স্বাভাবিক জীবনধারার সাথে পরিচিতি ঘটিয়ে সুন্দর জীবন গঠনে উৎসাহ জাগাতেই ‘সম্ভাবনা’র এই উদ্যোগ।

উল্লেখ্য, ২০১১ সাল থেকে পথশিশুদের নিয়ে সংগঠন ‘সম্ভাবনা’ এর যাত্রা শুরু হয়। সুবিধা বঞ্চিত শিশুদের মৌলিক অধিকার নিশ্চিত করাই সংগঠনটির মূল লক্ষ্য। এই উদ্যোগকে ত্বরান্বিত করতে ধানমন্ডি, মিরপুর স্টেডিয়াম ও মিরপুরের কালশীতে পথশিশুদের জন্য নৈমিত্তিক ফ্রি স্কুলিং কার্যক্রম পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published.