সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

খেলা ফুটবল

অনূর্ধ্ব ১৮ মেয়েদের সাফে নেপালকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন ডিফেন্ডার মাসুরা পারভিন।

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালে আজ সন্ধ্যায় মাঠে নামে বাংলাদেশ-নেপাল।

দুর্দান্ত প্রতাপ দেখিয়ে ফাইনালে ওঠা বাংলাদেশের মেয়েরা প্রথম ১৫ মিনিট নেপালের গোল পোস্টের দিকে তাকাতেই পারছিল না। এরই মাঝে শুরুতেই ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি হাতছাড়া করেন কৃষ্ণা রাণী সরকার। গ্রুপ পর্বে গোলরক্ষক রুপনা চাকমার হাই ভলি থেকে যেভাবে নেপাল ডিফেন্ডারদের গতিতে পেছনে ফেলে বলের নিয়ন্ত্রণে নিয়ে বল জালে পাঠিয়েছিলেন, তেমন একটি সুযোগই পেয়েছিলেন বাংলাদেশ দলের এই ফরোয়ার্ড। কিন্তু পোস্ট ছেড়ে বের হয়ে আসা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে ভলি মেরে সুযোগটি নষ্ট করেন।খেলার ৪৮ মিনিটে গোল করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন মাসুরা।

উল্লেখ্য, এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১৭-০ গোলে জয় পায় বাংলাদেশ। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে ২-১ গোলে নেপালকে হারায় তারা। এরপর স্বাগতিক ভুটানকে ৪-০ গোলে হারায় বাংলাদেশের মেয়েরা।

এদিকে, সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবলে নেপালকে ১-০ গোল হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানিয়েছেন। আজ রবিবার রাতে এই জয়ের পর তিনি অভিনন্দন জানান।

Leave a Reply

Your email address will not be published.