জরিমানা আদায়ে জব্দ করা হচ্ছে রোনালদিনহোর সম্পত্তি

আইন আদালত খেলা ফুটবল

অবৈধভাবে চিনিকল স্থাপনের মামলায় আদালত থেকে ২ মিলিয়ন ইউরো জরিমানার মুখোমুখি হয়েছেন রোনালদিনহো। কিন্তু সে জরিমানা শোধ করতে গিয়েই দেখা গেল তাঁর ব্যাংক হিসাবে আছে মাত্র ৬ ইউরো। বাংলাদেশি মুদ্রায় ৫৫২ টাকা। ব্রাজিল কর্তৃপক্ষ এখন জরিমানা আদায়ের জন্য এই কিংবদন্তির শৌখিন গাড়ি ও অন্যান্য সম্পত্তি জব্দ করছে।

ঘটনা কয়েক বছর আগের। রোনালদিনহো ও তাঁর ভাই কয়েক বছর আগে ব্রাজিলের একটি সংরক্ষিত এলাকায় অবৈধভাবে চিনিকল নির্মাণ করার মামলায় ফেঁসেছিলেন। কিছুদিন আগে আদালত সেই মামলার রায় ঘোষণা করে। এতে ২ মিলিয়ন ইউরো জরিমানা হয় রোনালদিনহো ও তাঁর ভাইয়ের।

পুরো ব্যাপারটিই কর্তৃপক্ষের কাছে রহস্যময় ঠেকছিল। এমন একজন তারকার ব্যাংক হিসাবে মাত্র ৬ ইউরো—এটা বিশ্বাস করা যায় নাকি! রোনালদিনহোর চলে কীভাবে! জরিমানা আদায়ে তারা হানা দিয়েছে ব্রাজিলীয় তারকার বাড়িতেই। সেখানে জব্দ করা হয়েছে বিভিন্ন বিলাসবহুল দ্রব্য। অভিযোগ উঠেছে, রোনালদিনহো জরিমানাটা দিতে চাচ্ছেন না বলেই বিভিন্ন গল্প সাজাচ্ছেন।

রোনালদিনহোর একসময়ের এজেন্ট ও তার ভাই রবার্তো ডি এসিস মোরেইরা নিজের অংশের টাকা পরিশোধ করে দিয়েছেন। এখন রোনালদিনহোর পালা। এসব বিলাসী জিনিসপত্র দখল করে জরিমানার কতটুকু অংশ পরিশোধিত হলো, সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published.