ব্রাজিলে যাচ্ছে বাংলাদেশের চার ফুটবলার

খেলা ফুটবল

ব্রাজিলের মাটিতে অনুশীলনের সুযোগ পেতে যাচ্ছে বাংলাদেশের চার কিশোর ফুটবলার। তাও আবার পুরো এক বছরের জন্য। ব্রাজিল সরকারের সহযোগিতাতে কিশোরদের এই সুযোগ করে দিচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। যদিও এখনো চূড়ান্ত হয়নি কারা যাচ্ছে।

অনূর্ধ্ব-১৫ ও ১৭ দুইটি বয়সভিত্তিক পর্যায় থেকে পাঠানো হবে দুজন করে ফুটবলার। খেলোয়াড় নির্বাচন করা হবে মাঠের চারটি বিভাগকে বিবেচনা করেই। অর্থাৎ একজন করে গোলরক্ষক, ডিফেন্ডার , মিডফিল্ডার ও স্ট্রাইকার।

অনূর্ধ্ব-১৫ থেকে পাঠানো হবে গোলরক্ষক ও ডিফেন্ডার এবং অনূর্ধ্ব-১৭ থেকে পাঠানো হবে মিডফিল্ডার ও স্ট্রাইকার। মঙ্গলবার সকালে এ লক্ষ্যে শুরু হয়েছে দুই দিনব্যাপী ট্রায়াল ক্যাম্প।

দুই বিভাগ মিলিয়ে বাছাই পরীক্ষায় ডাক পেয়েছে ২০ জন। তাদের বাছাই করা হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে অনুষ্ঠিত ডেভেলপমেন্ট কাপ ও অনূর্ধ্ব-১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে।

সেরা চারজন আগামী বছরের জানুয়ারিতেই ব্রাজিলের উদ্দেশে রওনা হবে বলে নিশ্চিত করেছেন যুব ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা। তিনি বলেন, আগামী বছরের শুরুতেই বাংলাদেশ থেকে চারজন ফুটবলারকে পাঠানো হবে ব্রাজিলে। তারা সেখানে এক বছর ধরে ফুটবলের বিভিন্ন দিক সম্বন্ধে জানবে। অনুশীলন করবে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের চাহিদার ভিত্তিতে সুযোগটি করে দিয়েছে ব্রাজিল সরকার।

Leave a Reply

Your email address will not be published.