ব্রাজিলে যাচ্ছে বাংলাদেশের চার ফুটবলার

ব্রাজিলের মাটিতে অনুশীলনের সুযোগ পেতে যাচ্ছে বাংলাদেশের চার কিশোর ফুটবলার। তাও আবার পুরো এক বছরের জন্য। ব্রাজিল সরকারের সহযোগিতাতে কিশোরদের এই সুযোগ করে দিচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। যদিও এখনো চূড়ান্ত হয়নি কারা যাচ্ছে।

অনূর্ধ্ব-১৫ ও ১৭ দুইটি বয়সভিত্তিক পর্যায় থেকে পাঠানো হবে দুজন করে ফুটবলার। খেলোয়াড় নির্বাচন করা হবে মাঠের চারটি বিভাগকে বিবেচনা করেই। অর্থাৎ একজন করে গোলরক্ষক, ডিফেন্ডার , মিডফিল্ডার ও স্ট্রাইকার।

অনূর্ধ্ব-১৫ থেকে পাঠানো হবে গোলরক্ষক ও ডিফেন্ডার এবং অনূর্ধ্ব-১৭ থেকে পাঠানো হবে মিডফিল্ডার ও স্ট্রাইকার। মঙ্গলবার সকালে এ লক্ষ্যে শুরু হয়েছে দুই দিনব্যাপী ট্রায়াল ক্যাম্প।

দুই বিভাগ মিলিয়ে বাছাই পরীক্ষায় ডাক পেয়েছে ২০ জন। তাদের বাছাই করা হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে অনুষ্ঠিত ডেভেলপমেন্ট কাপ ও অনূর্ধ্ব-১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে।

সেরা চারজন আগামী বছরের জানুয়ারিতেই ব্রাজিলের উদ্দেশে রওনা হবে বলে নিশ্চিত করেছেন যুব ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা। তিনি বলেন, আগামী বছরের শুরুতেই বাংলাদেশ থেকে চারজন ফুটবলারকে পাঠানো হবে ব্রাজিলে। তারা সেখানে এক বছর ধরে ফুটবলের বিভিন্ন দিক সম্বন্ধে জানবে। অনুশীলন করবে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের চাহিদার ভিত্তিতে সুযোগটি করে দিয়েছে ব্রাজিল সরকার।

অারো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *