চিরনিদ্রায় শায়িত তারামন বিবি

কুড়িগ্রামের চর রাজিবপুরে পারিবারিক কবরস্থানে শনিবার বিকেলে বীরপ্রতীক তারামন বিবিকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। বিপুলসংখ্যক মানুষ এই বীর মুক্তিযোদ্ধার জানাজা ও দাফনে অংশ নেন।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে নিজ বাড়ি থেকে তারামন বিবির মরদেহ নেওয়া হয় চর রাজিবপুর উপজেলা পরিষদ মাঠে। বেলা ২টায় তাঁকে রাজিবপুর থানার একদল পুলিশ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নেতৃত্বে গার্ড অব অনার দেয়। পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক, পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠন। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

তারামন বিবির পরিবারের সদস্যরা জানান, ১৯৫৭ সালে কুড়িগ্রামের চর রাজিবপুর উপজেলার শংকর মাধবপুর গ্রামে জন্মগ্রহণ করেন তারামন বিবি। তাঁর বাবার নাম আব্দুস সোহবান এবং মায়ের নাম কুলসুম বিবি। বীর মুক্তিযোদ্ধা তারামন বিবির প্রকৃত নাম মোছাম্মৎ তারামন বেগম। ১১ নম্বর সেক্টরের অধীনে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। তারামন বিবি রণাঙ্গনে মুক্তিযোদ্ধাদের জন্য খাবার সংগ্রহ, তাঁদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকিস্তানি বাহিনীর খবর সংগ্রহ করে মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখেন। তিনি বীরপ্রতীক খেতাব ভূষিত হন। শুক্রবার দিবাগত রাতে নিজ বাসায় তারামন বিবি মারা যান।

অারো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *