পাকিস্তানের টি টুয়েন্টি বিশ্বকাপ দলে আসছে পাঁচ পরিবর্তন

ক্রিকেট খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে গত ৬ সেপ্টেম্বর ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাবর আজমের নেতৃত্বাধীন এই স্কোয়াড নিয়ে সমালোচনার শেষ নেই। দলে কয়েকজনের অন্তর্ভুক্তি এবং কিছু ক্রিকেটারের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন দেশটির ক্রিকেট বিশেষজ্ঞরা।

বিশ্বকাপ দল ঘোষণার পর দেশটির সাবেক খেলোয়াড় ও অধিনায়করা দল নির্বাচন নিয়ে সমালোচনা করেছেন। তাছাড়া সমর্থকরাও এ দল নিয়ে খুশি না।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমের সঙ্গে শহিদ আফ্রিদি বলেছেন, পিসিবির কয়েকজনের সঙ্গে তার কথা হয়েছে। ঘোষিত দলের যে সব ব্যক্তিদের নিয়ে সমস্যা, তাদের পরিবর্তন করা হবে। বোর্ডের এমন কর্তা-ব্যক্তিরাই আফ্রিদিকে বিষয় টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে শহিদ আফ্রিদি বলেন, ‘আমি দল নির্বাচন নিয়ে অবাক হয়েছি। দুই-তিন জন আছে তারা কিভাবে দলে সুযোগ পেল। তাছাড়া বেশ কয়েকজন যোগ্য খেলোয়াড় ছাড়া কিভাবে দল গঠন করল বোর্ড। পাকিস্তানের বেশ কয়েকটি গণমাধ্যম বলছে, আফ্রিদির এই কথার পরই পিসিবি স্কোয়াডে পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। আগের স্কোয়াড থেকে ৪-৫ টি পরিবর্তন আসবে এটি নিশ্চিত। ফিরবেন শোয়েব মালিক, ফখর জামান, শারজিল খান, উসমান কাদির ও শাহনেওয়াজ ধানি। বাদ পড়তে পারেন আসিফ আলি, খুশদিল শাহ, শোয়েব মাকসুদ ও আজম খান। চলমান পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি লিগে এসব ক্রিকেটারদের পারফরম্যান্সই দলে পরিবর্তন আনতে বাধ্য করছে পিসিবিকে।

আগামী ১০ অক্টোবরের মধ্যে বিশ্বকাপের দলে যেকোনো পরিবর্তন আনতে পারবে অংশগ্রহণকারী দলগুলো। পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেছেন, দলে পরিবর্তন আনায় কথা মাথায় আছে তাদের। বিশেষ পরিস্থিতিতে এবং বিশেষ ক্ষেত্রে, দরকার হলে দলে পরিবর্তন আনব। হয়ত ১০ অক্টোবরের আগেই পরিবর্তিত দল ঘোষণা করবে পিসিবি।

Leave a Reply

Your email address will not be published.